Help Option

SL. No. Description
01 একটি logo থাকবে।
02 একটি নাম থাকবে।
03 Home page: সর্বশেষ পোস্ট গুলো দেখা যাবে।
04 Aboutpage: ব্লগের লক্ষ্য ও উদ্দেশ্য, কার্যাবলী, এডমিন প্যানেল, জন্ম তারিখ ইত্যাদি থাকবে।
05 Contact Page: যে কোন ভিজিটর এডমিন বরাবর বার্তা পাঠাতে পারবেন।
06 Log in : user id অথবা email address এর যে কোন একটি ব্যবহার করে সদস্যগণ log in করতে পারবেন।
07 Sign up : username, email address ও একটি password লিখে Sign up বাটনে ক্লিক করলে আবেদনকারীর ইমেইলে একটি কনফারমেশন মেইল চলে যাবে। উক্ত মেইলে একটি লিঙ্ক থাকবে যাতে ক্লিক করলেই একটি নতুন উইনডো ওপেন হবে এবং সাথে সাথেই আবেদন কারীর নিবন্ধন সম্পন্ন হবে। তিনি তখনই log in করতে পারবেন।
08 Latest blogs pages: এখানে ক্যাটাগরি অনুযায়ী পোস্টগুলো দেখা যাবে। সর্বশেষ পোস্ট সবার উপরে থাকবে। প্রত্যেকটি পোস্টের title এর সাথে বিস্তারিত পৃষ্ঠার লিংক থাকবে। পোস্টের তারিখ থাকবে। লেখকের নাম থাকবে। পোস্টের অংশ বিশেষ এখানে পড়া যাবে। যদি পোস্টের সাথে ফটো থাকে তবে তা এখানে দেখা যাবে। প্রত্যেকটি পোস্টের নিচের দিকে More লেখা একটি বাটন থাকবে যাতে ক্লিক করলে বিস্তারিত পৃষ্ঠায় প্রবেশ করবে এবং ব্লগটি বিস্তারিত পড়া যাবে।
09 Popular blogs pages: এখানে ক্যাটাগরি অনুযায়ী জনপ্রিয় পোস্টগুলো দেখা যাবে। সর্বাপেক্ষা জনপ্রিয় পোস্ট সবার উপরে থাকবে। প্রত্যেকটি পোস্টের title এর সাথে বিস্তারিত পৃষ্ঠার লিংক থাকবে। পোস্টের তারিখ থাকবে। লেখকের নাম থাকবে। পোস্টের অংশ বিশেষ এখানে পড়া যাবে। যদি পোস্টের সাথে ফটো থাকে তবে তা এখানে দেখা যাবে। প্রত্যেকটি পোস্টের নিচের দিকে G+ বাটন থাকবে যাতে ক্লিক করলে পোস্টটি Google এ শেয়ার হবে। একটি like বাটন থাকবে যাতে শুধুমাত্র logged member গণ লাইক দিতে পারবেন। একটি Share button থাকবে যাতে যে একান ভিজিটর ক্লিক করে তার ব্যক্তিগত ফেইসবুকে পোস্ট শেয়ার করতে পারবেন। এখানে পোস্টগুলো কতবার পড়া হয়েছে এবং এতে কতগুলো কমেন্টস ও লাইক পড়েছে তার সংখ্যা দেখা যাবে। প্রত্যেকটি পোস্টের নিচের দিকে More লেখা একটি বাটন থাকবে যাতে ক্লিক করলে বিস্তারিত পৃষ্ঠায় প্রবেশ করবে এবং ব্লগটি বিস্তারিত পড়া যাবে।
10 Others Page : এখানে কয়েকটি পেইজ যুক্ত থাকবে। ভিজিটর ও সাধারণ সদস্যগণ সবগুলো পেইজ দেখতে পারবেন না। তাদের জন্য থাকবে Users, Gallery, Chat ইত্যাদি কয়েকটি পৃষ্ঠা।
11 Users Page: যে সদস্যগণ কমপক্ষে ১টি পোস্ট দিয়েছেন শুধুমাত্র তাদের ফটো ও username এখানে দেখা যাবে। প্রত্যেক সদস্যের ফটোর নিচে Follow এবং Message বাটন থাকবে।
12 Gallery Page: এখানে সকল পোস্টের সাথে যুক্ত ফটোগুলো শুধু দেখা যাবে। ফটোতে ক্লিক করলে সংশ্লিষ্ট পোস্ট টি পড়া যাবে।
13 Chat Page: শুধুমাত্র সদস্যগণ যৌথভাবে এখানে live chat এ অংশ নিতে পারবেন। তবে যেকোন ভিজিটর আলোচনা গুলো পড়তে পারবেন।
14 Search Page: ডানপাশের কলামে এবং footerএ Search option ও button থাকবে। এখানে যে কোন বিষয়ে সার্চ করলে তার ফলাফল একটি Search Page এ দেখা যাবে। ফলাফল থেকে ব্লগগুলো বিস্তারিত পড়া যাবে।
15 Forget Password: কোন সদস্য তার userid বা password ভুলে গেলে একদম উপরের Forget Password বাটনে ক্লিক করলে একটি নতুন পেইজ ওপেন হবে। সেখানে সদস্যের Email Address লিখে Submit করলে নতুন একটি পাসওয়ার্ডসহ একই মেইল সদস্যের ইমেইলে চলে যাবে। উক্ত মেইলে নতুন password টি দেখা যাবে। সেখানে একটি লিঙ্ক থাকবে যাতে ক্লিক করলে একটি নতুন উইনডো ওপেন হবে এবং password টি Change হয়ে যাবে। উল্লেখ্য যে সদস্যদের পাসওয়ার্ড এডমিন বা অন্যকেউ জানার বা পরিবর্তন করার কোন সুযোগ নাই।
16 Members now live: ডানের কলামে এই মুহুর্তে live memberদের সংখ্যা দেখা যাবে। এই সংখ্যার উপরে কার্সর নিলে কমপক্ষে ১০ জন live member এর নাম দেখা যাবে। সংখ্যাটির নিচে একটি View All বাটন থাকবে। এখানে ক্লিক করলে এই মুহুর্তে সকল live member দের ফটো, নাম, প্রবেশের সময় দেখা যাবে। এই মুহুর্তে live member গণ কোন পোস্ট টি পড়ছেন তার নাম দেখা যাবে এবং এই পোস্টের উপর ক্লিক করলে পোস্টটি সম্পূর্ণ পড়া যাবে। ফটোতে ক্লিক করলে সদস্যের নিজস্ব পেইজটি দেখা যাবে। এখানে একটি Message বাটন থাকবে যাতে ক্লিক করে উক্ত live member কে মেসেজ পাঠানো যাবে বা one to one live chat করা যাবে।
17 Visitors now live : members now live option এর ঠিক নিচে visitors now live option টি থাকবে।

Writers now online:


SHOW ALL

Viewers now online:


SHOW ALL

Popular Writers

FOLLOW US ON....

Copyrights © 2018, All rights reserved | Template by SHRABANTI SOFT